1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১২:৪৭

ইউপি নির্বাচন : রায়পুরায় আ.লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন আতিকুজ্জামান মিঠু

  • প্রকাশিতঃ রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৬৫ বার

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত ইউপি নির্বাচন- ২০২১ এর দ্বিতীয় দফায় ভোট গ্রহণের তফসিল ঘোষণা করেছে। দ্বিতীয় দফায় আগামী ১১ নভেম্বর নরসিংদীর রায়পুরা উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর পরই রাজনৈতিক দলগুলো ও দলীয় মনোনয়ন প্রত‍্যাশীরা এবং নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক ব‍্যক্তিরা নড়েচড়ে বসেন।

নরসিংদীর রায়পুরায় দলীয় প্রার্থী বাছাইয়ের অংশ হিসেবে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে আগ্রহী প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে। ফরম বিতরণের শেষ দিন শনিবার (২ অক্টোবর ) মনোনয়ন ফরম জমা দিয়েছেন শ্রীনগর ইউনিয়নের নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী আতিকুজ্জামান মিঠু।

উপজেলার শ্রীনগর ইউনিয়নের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও আওয়ামী লীগের সহ-সভাপতি এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যকরী পরিষদের সদস্য আনিসুজ্জামান কুদ্দুস ভেন্ডার (বীর মুক্তিযোদ্ধা) এর মেজো ছেলে তিনি।

রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে স্থানীয় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রাথমিক আবেদন ফরম জমা দেন বাংলাদেশ ছাত্রলীগের কবি নজরুল কলেজ ঢাকা শাখা’র সাবেক সহ-সভাপতি ও রায়পুরা উপজেলা ছাত্রলীগের সদস্য আতিকুজ্জামান মিঠু। গতকাল শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঈমান উদ্দিন ভূইয়া’র কাছে এই আবেদন ফরম জমা দেন তিনি। এর আগে চেয়ারম্যান পদপ্রার্থী আতিকুজ্জামান মিঠু শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে রায়পুরা বাসষ্ট্যান্ড চত্বর থেকে হেঁটে আওয়ামী লীগ কার্যালয়ে আসেন ও আবেদনপত্র সংগ্রহ করেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফজাল হোসাইন বলেন, ‘রায়পুরা উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচনে রায়পুরা উপজেলা আ.লীগ কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শেষে ৫৩ জনের মনোনয়ন আবেদনপত্র হাতে পেয়েছি। গৃহীত এসব আবেদনপত্র নরসিংদী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রেরণ করা হবে। পরে সেখান থেকে কেন্দ্রে পাঠানো হবে। অত:পর কেন্দ্র যাচাই-বাচাই শেষে নৌকা প্রতিকে প্রার্থীর নাম ঘোষনা করবে।’
শেষে একটি সুষ্ঠু, সুন্দর ও অবাধ নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করে সকলকে নৌকার পক্ষে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী আব্দুস সাত্তার, প্রচার সম্পাদক প্রদীপ বিশ্বাস, দপ্তর সম্পাদক দুলাল চন্দ্র সাহা, শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যকরী পরিষদের সদস্য আনিসুজ্জামান কুদ্দুস ভেন্ডার (বীর মুক্তিযোদ্ধা), শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. মোস্তফা ও ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব‍্য রায়পুরা উপজেলার ১০ টি ইউপি’র নির্বাচনে আ’লীগ দলীয় মনোনয়ন প্রত‍্যাশীরা ১ অক্টোবর থেকে ২ অক্টোবর সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করে নির্ধারিত সময়ের মধ্যে জমা দেন। এর আগে গত ২৯ সেপ্টেম্বর বুধবার নির্বাচন কমিশন দ্বিতীয় দফা ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিলে দেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদের নামের তালিকা প্রকাশ করা হয়। এর মধ্যে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার ২৪ ইউনিয়নের মধ্যে ১০ টি ইউনিয়ন পরিষদের নাম ঘোষনা করা হয়। ইউনিয়নগুলো হলো রায়পুরা উপজেলার শ্রীনগর, বাঁশগাড়ি, চরসুবুদ্ধি, চরমধুয়া, হাইরমারা, মির্জানগর, মির্জারচর, নিল্ক্ষা, আমিরগঞ্জ ও পাড়াতলী। ঘোষিত তফসিল অনুযায়ী ১১ নভেম্বর ওই ১০ টিসহ দেশের অন‍্যান‍্য ইউনিয়নগুলোর ভোটগ্রহণ করা হবে।

শেয়ার করুন
  • 35
  •  
  •  
  •  
  •  
    35
    Shares
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme