অর্থ ও বাণিজ্য

নরসিংদীতে শিল্প ও বাণিজ্য মেলা-২০২১ উদ্বোধনের অপেক্ষা

  জাগো নরসিংদী ৬ ডিসেম্বর ২০২১ , ১১:৫৩:পূর্বাহ্ণ অনলাইন সংস্করণ

হলধর দাস

নরসিংদীতে শিল্প ও বাণিজ্য মেলা-২০২১ উপলক্ষ্যে নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনার প্রাঙ্গন ভিন্ন আংগিকে মনোরম সাজে সাজানো হয়েছে। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এ আয়োজন করেন। গত ১ ডিসেম্বর থেকে মেলা শুরু হওয়ার লক্ষ্য নিয়ে আয়োজন করলেও মন্ত্রণালয়ের অনুমোদন না পাওয়ায় তা এখনও শুরু হয়নি।সব আয়োজন শেষ। এখন শুধুই অনুমোদন ও উদ্বোধনের অপেক্ষায় নরসিংদীর সাধারণ মানুষজনসহ শিল্প উদ্যোক্তাগণ।

এব্যাপারে যতটুকু জানা গেছে তা হলো- মহামারি করোনার নতুন আবির্ভাব ‘ওমিক্রন’-এর কারণে মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া তা শুরু করা যাচ্ছে না। অনুমোদন পেলেই তা শুরু করা হবে।এদিকে মেলা অনুষ্ঠানের জন্য করোনা কমিটি সহ জেলা পর্যায়ে সংশ্লিষ্ট সকল বিভাগ থেকে ইতোমধ্যে সম্মতি পাওয়া গেছে বলে জানিয়েছেন নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর সুযোগ্য সভাপতি বিশিষ্ট শিল্পপতি মোঃ আলী হোসেন শিশির।শিল্প ও বাণিজ্য মেলায় আগ্রহী ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা সহ অধীর আগ্রহে থাকা নরসিংদীবাসীর উদ্দেশ্যে তিনি বলেন,আমরা সম্ভবত এ সপ্তাহের মধ্যেই অনুমোদন পেয়ে যাব। মাননীয় শিল্পমন্ত্রী এ মেলার উদ্বোধন করবেন।
ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের তরুণ উদ্যোক্তাদের পণ্য বা সেবাকে বিক্রয় বৃদ্ধির মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য এবং এর পাশাপাশি ক্রেতাকে তার চাহিদা মত সঠিক পণ্য বা সেবা দেওয়ার প্রয়াসে এই আয়োজন।

চেম্বার সভাপতি জানান, ১০০টি শো-রুম নিয়ে আয়োজিত এবারের মেলায় বিশেষ আয়োজনের মধ্যে রয়েছে বঙ্গবন্ধু কর্নার থাকবে- যেখানে বঙ্গবন্ধু জীবনের বিভিন্ন দিক আলোকপাত করা হবে স্থির চিত্র ও মাল্টিমিডিয়ার মাধ্যমে। অনবরত ৭ই মার্চের ভাষণ প্রচারসহ মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কর্মকান্ডেরও বিভিন্ন দিক তুলে ধরা হবে এ মেলায়।

এছাড়া, আমাদের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্্েযাক্তা যারা করোনায় ক্ষতিগ্রস্থ হয়েছেন তারা কিছুটা হলেও এ মেলার মাধ্যমে সহায়তা পাবে। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে খুব শীঘ্রই মেলাটির অনুমোদন ও উদ্বোধনের অপেক্ষায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাসহ সচেতন নরসিংদীবাসী।