• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

কোটা সংস্কার আন্দোলন : নরসিংদীতে শিক্ষকদের সংহতি প্রকাশ


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ০৩ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:০৩ পিএম
কোটা সংস্কার আন্দোলন : নরসিংদীতে শিক্ষকদের সংহতি প্রকাশ

স্টাফ রিপোর্টার: নরসিংদীতে কোটা সংস্কার আন্দোলনে সংহতি জানিয়ে সারাদেশে শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকরা। শনিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি শহরের পৌর পার্ক থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নরসিংদী সরকারি কলেজের সামনে এসে শেষ হয়। এসময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

পরে নরসিংদী সরকারি কলেজের প্রধান ফটকের সামনে ছাত্রদের প্রতি সংহতি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেন। এসময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন ও শিক্ষার্থীদের পক্ষে বিভিন্ন স্লোগান দেন। পরে তারা শিক্ষার্থী হত্যা ও হয়রানির বিচার দাবী করে বক্তব্য রাখেন।

ন্যাশনাল কলেজ অব এডুকেশনের পরিচালক শিক্ষক নেতা আরিফ পাঠান বলেন, নরসিংদীর শিক্ষকরা মেরুদন্ডহীন না। তারা সত্যকে সত্য বলতে জানে। আমরা এখানে কোন রাজনৈতিক উদ্দেশ্য বা কোন রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে উপস্থিত হইনি। আমরা আজকে তরুণ প্রজন্মের পক্ষে দাড়িঁয়েছি। আমরা চাই শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি মেনে নেওয়া হউক। তারা যেন ক্লাসে ফিরে আসে। আমরা শিক্ষার্থীদের যৌক্তিক দাবির পক্ষে শিক্ষক সমাজ সংহতি প্রকাশ করলাম।

নরসিংদী সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাদিরা ইয়াসমিন বলেন, আজকের এই আন্দোলন ছাত্র জনতার আন্দোলনে পরিণত হয়েছে। আমাদের ছাত্রদের কাধেঁ কাধঁ মিলিয়ে আন্দোলনে নেমে যেতে হবে। এখন বিবৃতি দিয়ে বসে থাকার সময় নয়। আর একটা প্রাণ ও যেন না ঝড়ে সেজন্য আমাদের সকলকে তাদের পাশে দাড়াঁতে হবে।

নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মোয়াজ্জেম হোসেন বলেন, যেসকল শিক্ষার্থী আহত হয়েছে তাদের চিকিৎসার ব্যবস্থা ও নিহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ দিতে হবে। শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। আর কোন শিক্ষার্থীর মৃত্যু মেনে না নেওয়া হবে না। শিক্ষক সমাজ ছাত্রদের দাবির পক্ষে সমর্থন জানাচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, নরসিংদীর ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রভাষক মইনুল ইসলাম মিরু, নরসিংদী বিজ্ঞান কলেজের প্রভাষক নাজমুল আলম সোহাগ, নরসিংদী ইমপিরিয়াল কলেজের প্রভাষক মহসিন খন্দকার, নারায়ণপুর রাবেয়া মহাবিদ্যালয়ের প্রভাষক জহির মৃধা প্রমুখ।
 

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ