• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

শেখ হাসিনার দেশত্যাগের খবরে ছাত্র-জনতার উল্লাস


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ০৫ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪৯ পিএম
শেখ হাসিনার দেশত্যাগের খবরে ছাত্র-জনতার উল্লাস

স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকারের পদত্যাগের এক দফা দাবির মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করার পরই রাজধানীসহ সারাদেশে ছাত্র-জনতা রাস্তায় নেমে উল্লাস প্রকাশ করছেন।

আওয়ামী লীগ দলীয় প্রধান শেখ হাসিনা দেশত্যাগ করার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবন’ দখলে নিয়েছে ছাত্র-জনত। সোমবার (৫ আগস্ট) বিকাল ৩টায় ছাত্র-জনতার স্রোত নিরাপত্তা বলয় ভেদ করে গণভবনে ঢুকে পড়ে।

শুধু সড়কর নয় গণভবনও দখলে নিয়ে ভেতরে হাজারো ছাত্র-জনতা ভিড় করেছেন। অনেকে প্রধানমন্ত্রীর বাসভবনের বিভিন্ন আসবাবপত্র নিয়ে যাচ্ছেন স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে। কেউ গণভবনে থাকা কবুতর ধরে উড়িয়ে দিচ্ছেন শান্তির বার্তা হিসেবে।

রাজধানী ঢাকার পাশাপাশি নরসিংদীতেও আনন্দ উল্লাসে ছাত্র জনতা। সোমবার (৫ আগস্ট) বেলা তিনটা  থেকে ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদীর জেলখানা মোড়ে  জড়ো হন লাখো ছাত্র জনতা । এসময় তাদের বিজয় উল্লাস করতে দেখা গেছে। সবার মুখেই স্লোগান ছিল, পলাইছে রে পলাইছে, শেখ হাসিনা পলাইছে; ছি ছি হাসিনা লজ্জায় বাঁচি না; হই হই রই রই ছাত্রলীগ গেল কই- ইত্যাদি।

এদিন সড়কে সব শ্রেণিপেশার মানুষের উপস্থিতি চোখে পড়েছে। তাদের অনেকের হাতে ও মাথায় শোভা পাচ্ছিল বাংলাদেশের লাল-সবুজের পতাকা।

এর আগে কিছু সংখ্যক লোক নরসিংদীর জেলখানা মোড়ে এসে জড়ো হতে থাকে এ সময় সেনাবাহিনীর সদস্যরা জেলখানা মোড়ে উপস্থিত হয়ে তাদেরকে মহাসড়ক ছেড়ে দিতে অনুরোধ করে কিন্তু তারা সেনাবাহিনীর সদস্যদের সামনেই 'এই মুহূর্তে দরকার সেনাবাহিনীর সরকার' এমন স্লোগান দিতে থাকে। পরে আরো সেনা সদস্যরা জেলখানা মোড়ে এসে মাইকিং করে তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। 

এর আগে বিকেলে জাতির উদ্দেশে বক্তব্যে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। সেনাপ্রধান বলেন, এখন রাজনৈতিক ক্রান্তিকাল চলছে। একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। সব হত্যার বিচার হবে। সেনাবাহিনীর ওপর আস্থা রাখেন। আমরা রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছি।
 

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ