• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীর প্রফেসর ড. মনিরুজ্জামান মিয়া আর নেই


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৮ পিএম
নরসিংদীর প্রফেসর ড. মনিরুজ্জামান মিয়া আর নেই

হলধর দাস : নরসিংদীর রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়নের শিকদারপাড়ার বাসিন্দা জেলার কৃতি সন্তান প্রফেসর  ড.মনিরুজ্জামান মিয়া আর নেই। তিনি মঙ্গলবার(২৭/৮/২০২৪) বিকেল সোয়া পাঁচটায়  ঢাকার ইবনেসিনহা  হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ... রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও আত্মীয়-স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। 

প্রফেসর ড. মনিরুজ্জামান দীর্ঘদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন এর দায়িত্ব পালন করেছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগেরও প্রতিষ্ঠা করেছিলেন।   নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদেরও সভাপতি  ছিলেন প্রফেসর  ড. মনিরুজ্জামান মিয়া। 
একুশে পদক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ দেশে-বিদেশে বহু পুরস্কারে ভূষিত হন ভাষাবিজ্ঞানী নরসিংদীর রায়পুরার কৃতি সন্তান, গবেষক, লেখক, কবি, সাহিত্যক, বহুগ্রন্থ রচনাকারি, নজরুল গবেষক ও নজরুল ইনস্টিটিউটের পরিচালক, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের কলা অনুষদের ডীন, বাংলা বিভাগের চেয়ারম্যান, আদিয়াবাদ সাহিত্য ভবন ও ভাষাতত্ত্ব কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং  নিসর্গ বার্তার (আন্তর্জাতিক সাহিত্য পত্রিকা) প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মনিরুজ্জামান স্যার । 

তিনি নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করে গেছেন। বুধবার(২৮/৮/২০২৪) সকাল ১১টায় আদিয়াবাদ গ্রামে তাঁর নামে প্রতিষ্ঠিত স্কুল প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 
 

শোক সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ