1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১২:৩০

নরসিংদীতে ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী কর্মকান্ড : অপসারণের দাবিতে প্রতিবাদ সভা

  • প্রকাশিতঃ শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৫৮৬ বার

স্টাফ রিপোর্টার

‘আর নয় টেঁটাযুদ্ধ শুধু চাই শান্তি’ এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীতে ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে এবং অপসারণ দাবি করে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর ) বিকেলে নরসিংদী সদর উপজেলার দূর্গম চরাঞ্চল চরদিঘলদী ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে চরদিঘলদী গ্রামে ইউনিয়নের শান্তিকামী জনগণের ব্যানারে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

চরদিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাফের উদ্দিন প্রধানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় ইউনিয়নের প্রত‍্যেকটি ওয়ার্ড থেকে দলমত নির্বিশেষে শত শত শান্তিকামী মানুষ সন্ত্রাসের গডফাদার অস্ত্র ও টেঁটাবাজ ইউপি চেয়ারম্যান আবুল মনসুর সরকারের অপসারণের দাবিতে বিভিন্ন রকমের স্লোগান দিতে দিতে মিছিল সহকারে সভাস্থলে এসে উপস্থিত হন। এসময় এলাকার শান্তিকামী মানুষের উপস্থিতিতে সভাস্থল পরিপূর্ণ হয়ে যায়।

প্রতিবাদ সভা বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী প্রধান, মাধবদী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শাহীন, চরদিঘলদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খোকন সরকার, ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি আব্দুল জলিল মিয়া, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলমগীর প্রধান, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ইউনুছ মিয়া প্রধান, ইউনিয়ন যুব লীগের সভাপতি ফকরুজ্জামান সরকার, স্থানীয় ব্যবসায়ী শাহজাহান মিয়া, জেলা যুবলীগের সদস্য এম আর মাইনুদ্দিন, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি দেলোয়ার হোসেন প্রমূখ নেতৃস্থানীয় ব‍্যক্তি।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আবুল মনসুর তিন তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তবে সাধারণভাবে মানুষের ভোটে নয় তিনি তিনি নির্বাচনের পূর্ব মুহূর্তে এলাকায় টেটা যুদ্ধ ও নাশকতা সৃষ্টি করে প্রতিপক্ষকে এলাকা ছাড়া করার মাধ্যমে ভোট ডাকাতি করে নির্বাচিত হয়েছেন। আজ তিনি এলাকার সাধারণ মানুষের কাছে উপেক্ষিত। তার সন্ত্রাসী কর্মকাণ্ড এবং লালিত বাহিনীর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ তাই এলাকায় তার বিরুদ্ধে জনরোষের সৃষ্টি হয়েছে। এই জনরোষের ফলে তিনি আজ এলাকা ছাড়া।

আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে এলাকায় আসতে না পেরে ইউনিয়নবাসীর উপর গুপ্ত হামলা চালাচ্ছেন এই সন্ত্রাসের গডফাদার’ চেয়ারম্যান আবুল মনসুর। চরদিঘলদী ইউনিয়নবাসী টেটা ছাড়া এর আগে আর কোন কিছু না দেখলেও এই আবুল মনসুর চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বর্তমানে তার সাথে নতুন সংযুক্ত হয়েছে বোমা ও আগ্নেয়াস্ত্র। ইউনিয়ন জুড়ে আগ্নেয়াস্ত্রে ঝনঝনানি চলে নিত্যদিন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আবুল মনসুর এলাকায় বিভিন্ন গোত্রে গোত্রে, মানুষে মানুষে, পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে দাঙ্গা লাগিয়ে ফায়দা লুটছেন এবং নিজ পকেট ভারী করছেন।তার বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে আজ এলাকাবাসী প্রতিবাদী হয়ে উঠেছে। তাই ইউনিয়ন তার অপসারণের দাবি উঠেছে।চরদিঘলদী ইউনিয়নবাসী আগামী ইউপি নির্বাচনে অস্ত্রবাজ, দাঙ্গাবাজ, জুয়াড়ী ও সন্ত্রাসে গডফাদার আবুল মনসুরকে দলীয় মনোনয়ন না দেওয়ার জন‍্য জেলা পর্যায়ের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনার কাছে আহব্বান জানান।

বক্তারা বলেন, এলাকার উন্নয়নের স্বার্থে যিনি কাজ করবেন  এমন একজন ব্যক্তিকে চরদিঘলদী ইউনিয়ন বাসী এবার নির্বাচিত করবেন।

সভাশেষে ইউপি চেয়ারম্যান আবুল মনসুরের বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি চরদিঘলদী বাজারসহ আশপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শেয়ার করুন
  • 86
  •  
  •  
  •  
  •  
    86
    Shares
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme