আলোচিত খবর

নরসিংদীর মেহমানখানা : পেটপুরে খেলেন দু’শতাধিক অনাহারী

  জাগো নরসিংদী ৩ আগস্ট ২০২১ , ১২:২৯:অপরাহ্ণ অনলাইন সংস্করণ

 হলধর দাস 

নরসিংদী জেলখানা মোড় মেজবান রেষ্টুরেন্ট এর সামনে ‘মেহমানখানায় আপ্যায়িত হলো দু’শতাধিক অনাহারী। প্রতিদিন দুপুর একটায় ক্ষুধার্ত মানুষদের পেট ভরে খেতে দেয়া হবে এমেহমানখানায়। আজকে প্রথম দিনে এ মেহমানখানা উদ্বোধন করলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মেহেদী মোর্শেদ।

মেহমানখানার মূল উদ্যোক্তা নরসিংদী প্রেস ক্লাবের সধারণ সম্পাদক ও সংগঠক মো: মাজহারুল পারভেজ। তিনি জানান লকডাউনজনিত কারণে অনেকের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। দরিদ্র অসহায় মানুষগুলো এখন দিশেহারা। রুজি-রোজগার করতে না পেরে খেটে খাওয়া দিনমজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। ক্ষুর্ধাত মানুষের পাশে থেকে তাদের মেহমানদারী করাই আমাদের মূল লক্ষ্য।
মাত্র একবেলা পেট ভরে খেয়ে দু’শতাধিক সম্মানিত মানুষ যে আনন্দের হাসি হেসেছে তা উপভোগ করলাম আমরা ক’জন। এ হাসি আমাদেরকে আগামীর জন্য অসহায়ের সঙ্গী হওয়ার প্রেরণা দিয়েছে। ইনশাআল্লাহ এ আয়োজন অব্যাহত থাকবে অসময় দূর না হওয়া পর্যন্ত।

প্রথম দিন মেহমানখানায় উপস্থিত থেকে পরিদর্শন করেন নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, শফিকুল ইসলাম স্বপন, মোকারম হোসেন ভুঞা, প্রফেসর এ এইচ মিলন, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রিজ এর পরিচালক আসাদুল হক পলাশ, এড. মাজেদুল হক রুবেল, এড. সারোয়ার খান, প্রবাসী মাহমুদ আলীম, অধ্যাপক আব্দুল বাতেন, শাহেনশাসহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।