1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
শুক্রবার ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৭:০৫

জোড়া ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর টাইগারদের

  • প্রকাশিতঃ রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ২২৪ বার

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় রাউন্ডে প্রথম জয়ের স্বাদ পেতে রোববার (২৪ অক্টোবর) চলতি আসরের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। শারজা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এ ম্যাচে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই লিটন-সাকিবকে হারালেও নাঈম-মুশফিকের জোড়া ফিফটিতে চড়ে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোরই গড়েছে টাইগাররা। ব্যাটিংয়ে নেমে শুরুটা দেখেশুনে করলেও পরবর্তীতে ভক্ত-সমর্থকদের চাওয়া মতোই খেলছিলেন নাঈম-লিটন জুটি। তবে পাওয়ার-প্লে শেষ না হতেই লাহিরু কুমারার কাছে মেজাজ হারিয়ে সাজঘরে ফেরেন লিটন দাস।

এরপর মাত্র ৭ বলে দুই চারে ১০ রান করে দ্রুতই লিটনের পথ ধরেন সাকিবও। যাতে ৫৬ রানেই দ্বিতীয় উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ। ফেরার আগে ১৬ বলে দুই চারে ১৬ রান আসে লিটনের ব্যাট থেকে। লিটন ফিরলে ক্রিজে এসেই দুই চার মেরে ভক্ত-সমর্থকদের চাওয়াটা ভালোভাবেই সামাল দিচ্ছিলেন সাকিব। তবে তাঁকে বেশিক্ষণ টিকতে দেননি দুর্দান্ত বোলিং করা চামিকা করুনারত্নে। দুই ওভারে মাত্র ৫ রান দিয়ে সাকিবকে বোকা বানান ডানহাতি এই পেসার। যদিও নিজের দায়িত্বটা সঠিকভাবেই পালন করেন ফিফটি হাঁকানো মোহাম্মদ নাঈম।

পাঁচটি চারে ৪৪ বলে অর্ধশত পূরণ করে এই ওপেনার আউট হন ৫২ বলে ছয়টি চারে ৬২ রান করে। চলতি বিশ্বকাপে এটি তাঁর দ্বিতীয় ফিফটি। এর আগে ওমানের বিপক্ষে ৬৪ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ওপেনার। নাঈমের সঙ্গে পাল্লা দিয়ে পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে এই ম্যাচেই স্বরূপে ফিরেছেন আরেক তারকা ব্যাটার মুশফিকুর রহিম। দুজনে মিলে গড়েন ৫১ বলে ৭৩ রানের অনবদ্য জুটিও। দলীয় ১২৯ রানে নাঈম ফেরার পর ক্রিজে এসে একটি বাউন্ডারি মারলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি আফিফ হোসাইন (৭)। যাতে ১৫০ রানে চতুর্থ উইকেট হারানো বাংলাদেশ দল শেষ পর্যন্ত মাহমুদউল্লাহ রিয়াদের ৫ বলে ১০ রান ও মুশফিকের ৩৭ বলে ৫৭ রানের কল্যাণে ১৭১ রানের স্কোর গড়তে সমর্থ হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১২৯ রান। মোহাম্মদ নাঈম ৬২ রানে এবং মুশফিকুর রহিম ৩৭ রানে ক্রিজে আছেন।

এর আগে গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এদিন টাইগার একাদশ থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তার বদলে একাদশে এসেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। এই একটি পরিবর্তন নিয়েই ইতিহাস গড়ার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ দল।

লঙ্কান একাদশেও আছে একটি পরিবর্তন। দলটির রহস্যময় স্পিনার মাহিশ থিকসানার ইনজুরিজনিত কারণে একাদশভুক্ত হয়েছেন পেসার বিনুরা ফার্নান্ডো। বাংলাদেশ তিন স্পিনার ও দুই পেসার নিয়ে খেলতে নামলেও চার পেসার ও এক স্পিনার নিয়ে মাঠে নামে লঙ্কানরা।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (কীপার), শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ
কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্তা চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  
  •  
    15
    Shares
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme