• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে "বাংলাদেশের অর্জন ও সম্ভাবনা" শীর্ষক আলোচনা


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২২ পিএম
নরসিংদীতে "বাংলাদেশের অর্জন ও সম্ভাবনা" শীর্ষক আলোচনা

স্টাফ রিপোর্টার: বিশ্ব শিক্ষক দিবস-২০২৪  উপলক্ষে নরসিংদীতে বৈষম্যবিরোধী আন্দোলনের দুইমাস পূর্তি ছাত্র জনতার সফল অত্যুত্থানে - "বাংলাদেশের অর্জন ও সম্ভাবনা" শীর্ষক এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ আয়োজিত কলেজ মিলনায়তনে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ'র অধ্যক্ষ ও নকশিস জেলা শাখার সভাপতি ড. মশিউর রহমান মৃধা'র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক) মোহা. মোবারুল ইসলাম।

ভেলানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসেন রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজে'র সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী। 

আলোচনা সভায আলোচক হিসেব উপস্থিত ছিলেন, নকশিস'র জেলা শাখার সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, 

আলোচনা সভায বক্তব্য রাখেন হাজী আবেদ আলী কলেজ'র অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ছানাউল্লাহ,  নারায়ণপুর রাবেয়া মহাবিদ্যালয়'র সহকারী অধ্যাপক জহিরুল ইসলাম মৃধা,  নরসিংদী উদয়ন কলেজ'র পরিচালক হাসিবুর রহমান অনিক,  নরসিংদী ইমপেরিয়াল কলেজ'র পরিচালক মহসিন সিকদার, মাইনুল ইসলাম মিরু ও কবি আসাদ সরকার। এছাড়াও শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন বিজ্ঞান শাখা ২য় বর্ষ'র মো. রাফিউন হাসান খান আরাফ ও মেহনাজ রহমান।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকালী  গ্রেফতার হওয়া ছাত্র মো. রিদোয়ান সাবিক অন্ধকারাচ্ছন্ন জেলখানায় বন্দী জীবনের সেই কালো অধ্যায়ের তীক্ত অভিজ্ঞতা তুলে ধরে।

অনুষ্ঠানের শুরুতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা জামিয়ার ইসলামিক দাখিল মাদ্রাসা'র ভাইস প্রিন্সিপাল হযরত মাওলানা সাদিকুর রহমান সিদ্দিকী।

শিক্ষক দিবসের অনুষ্ঠানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকালীন যারা অন্তরালে থেকে ছাত্রদের সাহস জুগিয়েছেন পরবর্তীতে কারাবরন করেন সেই সকল শিক্ষকদের অনন্য অবদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয় এবং সম্মাননার স্বাক্ষর হিসেবে তাদের হাতে বই তুলে দেওয়া হয়।
 

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ