• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

সততা এবং অন্যায় এক সাথে চলতে পারে না : ইউএনও 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ২৫ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২০ পিএম
সততা এবং অন্যায় এক সাথে চলতে পারে না : ইউএনও 

হলধর দাস: সততা সংঘের শিক্ষার্থীদের নিয়ে সততা চর্চার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে শিবপুরে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শিবপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিবপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ সজীব। প্রধান আলোচক ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা মোঃ বশিরুল ইসলাম । অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলতাফ হোসেন। 

প্রধান শিক্ষক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নূরউদ্দিন মোহাম্মদ আলমগীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ খোরশেদ আলম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য হলধর দাস, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান, সাবেক সাধারণ  সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ। 
প্রধান অতিথি বলেন, সততা এবং অন্যায় দু'টা বিপরীত কাজ। দু'টা এক সাথে চলতে পারে না। কেউ চুরি করে বা চাঁদাবাজী করে দান করলে  দানবীর হওয়া যায় না। একজন দার্শনিকের উদ্ধৃতি দিয়ে বলেন, তোমরা যারা শিক্ষার্থী আছ, তোমাদের মধ্যে তিনটা জিনিস থাকতে হবে। সেটা হলো বুদ্ধি, বিবেক ও আত্মসংযম।  এই তিনটা গুণ  যার মধ্যে থাকে সে কখনো দুর্নীতি করতে পারে না। আমি আশা করি তোমরা এই তিনটা গুণ ধারণ করে সামনে দিতে এগিয়ে যাবে। তা হলেই আগামী দিনে আমরা সুন্দর সমাজ পাবো। 
প্রধান আলোচক মোঃ বশিরুল ইসলাম শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করতে গিয়ে বলেন, পড়া না শিখে স্কুলে আসা এবং শিক্ষকের সাথে মিথ্যা কথা বলা শিক্ষার্থীদের দুর্নীতির মধ্যে পড়ে। স্কুলে যাবার কথা বলে, স্কুলে না গিয়ে বান্ধবীর বাড়ীতে আড্ডা দেওয়াও দুর্নীতি। পিতা-মাতার কথা অমান্য করাও দুর্নীতি কি না প্রশ্ন করলে শিক্ষার্থীরা সকলেই এগুলো দুর্নীতি বলে সমস্বরে বলে উঠে।
অতএব তোমাদেরকে অসৎ সঙ্গ ত্যাগ করতে হবে। সকল অন্যায় কাজ থেকে দূরে থাকতে হবে এবং যারা অন্যায় করে তাদের থেকেও দূরে থাকতে হবে। পরিবারে কেউ যেন অন্যায় না করে সে দিকে তোমাদেরকেই খেয়াল রাখতে হবে। এক কথায় নীতির বিরুদ্ধে যে কোনো কাজই দুর্নীতি। তোমাদেরকে এই দুর্নীতি থেকে দূরে থাকতে হবে । তা হলেই আজকের শিক্ষার্থী তোমরাই আগামী দিনে দুর্নীতি মুক্ত নতুন বাংলাদেশ গড়তে পারবে। 
আলোচনা শেষে তিন শতাধিক শিক্ষার্থীর মধ্যে দুর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত ছাতা, টিফিন বক্স ও অন্যান্য শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ