• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই : বশিরুল ইসলাম 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:২০ পিএম
দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই : বশিরুল ইসলাম 

হলধর দাস: নরসিংদীর শিবপুরে শিল্পমন্ত্রণালয়ের অধীনে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে '‘মূল্যবোধের অবক্ষয়, জঙ্গীবাদ, মাদকাসক্ত এবং শিশু ও নারী নির্যাতন’' বিষয়ক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

গত রবিবার (৭ জুলাই) শিবপুরের তালেব হোসেন মেমোরিয়াল একাডেমি প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ বশিরুল ইসলাম। অনুষ্ঠানের উদ্বোধন করেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা শিল্পকলা একাডেমি নির্বাহী কমিটির সদস্য প্রফেসর মোহাম্মদ আলী।

জেলা কালচারাল অফিসার মোছা: শাহেলা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির সভাপতি সহকারী অধ্যাপক মোঃ তফাজ্জল হোসেন, একাডেমির পরিচালক বিলকিস আক্তার, একাডেমির রেক্টর মোঃ হারিছ মিঞা, প্রধান শিক্ষক সজল চন্দ্র পাল প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে বশিরুল ইসলাম বলেন, দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠায় সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই। তাই জেলার প্রতিটি স্কুলে এ ধরণের আয়োজন করা একান্ত আবশ্যক বলে আমি মনে করি। যারা সংস্কৃতি চর্চা করে তারা কখনো দুর্নীতিবাজ হতে পারে না, তারা কখনো সন্ত্রাস হতে পারে না, তারা কখনো মাদকাসক্ত হতে পারেনা। শিশু মনে দুর্নীতি ও মাদক বিরোধী মনোভাব সৃষ্টি করতে পারলেই আগামী প্রজন্ম সুখী সমৃদ্ধিশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। ২০৪১ সালে ডিজিটাল বাংলাদেশ পূর্ণপ্রতিষ্ঠা করতে হলে এর ব্যাপকতা বৃদ্ধি করতে হবে। এব্যাপারে সকলের সহযোগিতা একান্ত আবশ্যক। 

আলোচনা শেষে “সাইবার অপরাধ ও তৃণমূল মানুষের জন্য সংস্কৃতি” বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এতে বিদ্যালয়ের শিক্ষার্থী ও জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা অংশগ্রহণ করে।  অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট আবৃত্তিকার আলতাফ হোসেন।

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ