• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০১ পিএম
সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ

স্টাফ রিপোর্টার : সাবেক শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ মনোহরদী-বেলাব আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে সহকারী জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রাকিবুল ইসলাম এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা য়ায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত স্থানীয় শ্রমিক দলের নেতা মো. জাহাঙ্গীর আলম হত্যা মামলার তৎকালীন শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনসহ স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন নেতা-কর্মীদের অভিযুক্ত করে মাধবদী থানায় হত্যাসহ অন্যান্য অভিযোগে মামলা দায়ের করা হয়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব।

পরবর্তীতে নরসিংদীর সহকারী জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানী শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। সেই সাথে তাকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আসামী পক্ষের আইনজীবী এডভেকেট খন্দকার হালিম জানিয়েছেন বয়স এবং শারীরিক অসুস্থ্যতা ছাড়াও ঘটনাস্থলে অনুপস্থিতি বিবেচনায় আদালত তাকে রিমান্ডে না দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। তবে এ আদেশের বিরোধীতা করে আপিলের সিদ্ধান্ত জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী আব্দুল কাদির টিটু।

উল্লেখ্য যে, গত ৯ সেপ্টেম্বর নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউপির ৭ নং ওয়ার্ড শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমির হোসেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামী করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত একই শাখার শ্রমিক দলের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম হত্যার প্রেক্ষিতে জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। সাবেক শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এ মামলার ৫ নং আসামী।

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ