• নরসিংদী
  • মঙ্গলবার, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  মঙ্গলবার, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ;   ২২ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

আস্থাভাজনদের দিয়ে ক্ষমতায় এসেছিল আ.লীগ খায়রুল কবির খোকন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:১৩ পিএম
আস্থাভাজনদের দিয়ে ক্ষমতায় এসেছিল আ.লীগ খায়রুল কবির খোকন

স্টাফ রিপোর্টার: বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন বলেছেন, আওয়ামী লীগের শাসনামলে পাতানো, সাজানো, নীল নকশায় নির্বাচন হয়েছে। ২০১৮ সালে নির্বাচনের তিনদিন আগে তাদের পুলিশ আমাকে গ্রেফতার করে। আওয়ামী লীগ সেসময় বুঝে ফেলেছিল আমি নির্বাচনের মাঠে থেকে যদি জনগণের কাছে ভোট চাই তাহলে তাদের প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। আর ,সেই ভয়েই তারা আমাকেসহ বিএনপির  ২১ জন প্রার্থীকে গ্রেফতার করেছিল। নির্যাতন করেছিল। তারা জনগণের ভোটে নয় বরং ক্ষমতায় এসেছিল  তাদের আস্থাভাজন নির্বাচন কমিশন ও তাদের পুলিশ বাহিনী দিয়ে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের নেকজানপুর কাজিরকান্দি ঈদগাহ মাঠে ইউনিয়ন বিএনপির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খায়রুল কবির খোকন বলেন, আওয়ামীলীগের ১৬ বছরের শাসনামলে বাংলাদেশের মানুষ ৫০ বছর পিছিয়েছে। জনগণের ট্যাক্সের টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। তারা ভিক্ষুকের টাকা পর্যন্ত চুরি করেছে। যারা ভিক্ষুকের টাকা চুরি করে তাদের রাজনীতি করার কোন অধিকার নেই। বিএনপির জনগণের ভালবাসা ও কল্যানের রাজনীতি করে। আগামী দিনে জনগণের শাসক নয় সেবক হিসেবেই থাকতে চায় বিএনপি। জনগণ থেকে প্রত্যাখিত আওয়ামীলীগ নিষিদ্ধের আওয়াজ উঠেছে, তারা আগামী একশত বছরেও ঘুরে দাড়াতে পারবে না। 

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামীলীগের পুন:জন্মদাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। শেখ মজিবুর রহমান ১৯৭৫ সালে এক দলীয় শাসন বাকশাল কায়েম করে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ এবং আওয়ামীলীগের কবর রচনা করেছিলেন। জিয়াউর রহমান ক্ষমতায় এসে বহুদলীয় গণতন্ত্র এবং সব দলের স্বাধীনতা দিয়েছিলেন। 

তিনি আরো বলেন, বর্তমান সরকারের কাছে সাধারণ মানুষের মূল দাবি হলো, খুব দ্রুত নির্বাচন দিয়ে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা। দেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীকে বেঁছে নিতে অধির আগ্রহে বসে আছে। দেশে বিগত সময়ে আওয়ামী লীগ যে পরিমাণ লুটপাট হয়েছে তা পৃথিবীর কোথাও এমন নজির নেই। বর্তমানে তত্ত্বাবধায়ক সরকারের কাছে জনগণের একটাই দাবি রোড ম্যাপ অনুযায়ী দ্রুত নির্বাচনের ব্যবস্থা করুন।

আলোকবালী ইউনিয়ন বিএনপির আহবায়ক শাহ আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বি.জি রশিদ নওশের, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, আলোকবালী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক জয়নাল আবেদিন সরকার, সদস্য সচিব আব্দুল কাইয়ুম সরকার, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি ইলিয়াছ আলী ভূইয়া, সাবেক জিএস এস. এম শরীফ, বিএনপি নেতা ডাঃ নজরুল ইসলাম, আল আমিন, কমল মেম্বার প্রমুখ। 

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ