• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

তাঁতবোর্ডের চেয়ারম্যানের বিরুদ্ধে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে মানববন্ধন


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
তাঁতবোর্ডের চেয়ারম্যানের বিরুদ্ধে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: নরসিংদীতে তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষকে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন  লাঞ্চিত করার প্রতিবাদে এবং তার অপসারণ দাবী করে  মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তারা।

রবিবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাব এলাকায় তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষকরা জানায়, শনিবার (৫ অক্টোবর) নরসিংদী তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট পরিদর্শনে আসে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন। এসময় তিনি নরসিংদী তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুল হক ও প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজার কামনাশিস দাসকে  অকথ্য ভাষায় গালমন্দসহ একাধিকবার তেড়ে মারতে আসেন। তাদেরকে এভাবে লাঞ্চিত করার এ হেন আচর  শিষ্টাচার বহির্ভূত। তাই এ ঘটনায় ওই সকল শিক্ষক ও কর্মকর্তা তীব্র নিন্দা জানান পাশাপাশি তারা চেয়ারম্যান পদ থেকে মাহমুদ হোসেনকে অপসারণের দাবি জানান।

ইনস্ট্রাক্টর তুষার হাসান বলেন, শনিবার বস্ত্র, পাট ও নৌপরিবহন উপদেষ্টা এম শাখাওয়াত হোসেন আমাদের প্রতিষ্ঠান পরিদর্শনে আসেন। অনুষ্ঠানের ঠিক পর পর, তাঁতবোর্ডের চেয়ারম্যান আমাদের অধ্যক্ষকে মঞ্চের পিছনে ডেকে নিয়ে যান এবং অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন।  পরে সেখানে বোর্ডের জেনারেল ম্যানেজার (ম্যানেজমেন্ট) কামনাশিস দাস হাজির হলে তাকেও গালমন্দ করতে থাকেন তিনি। আমাদের অধ্যক্ষ চাচ্ছিলেন তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিএসসি প্রোগ্রাম চালিয়ে নেওয়ার জন্য কিন্তু চেয়ারম্যান তাতে বাদ সাধেন। তাই তিনি তাদের সাথে এই অশালীন আচরণ করেন। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং তদন্ত সাপেক্ষে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেনের বিচার দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র ইন্সট্রাক্টর গুলজার হোসেন, সিনিয়র ইন্সট্রাক্টর (ম্যানেজমেন্ট) জাকিয়া সুলতানা, ইন্সট্রাক্টর শরীফ আল মাহমুদ ও মাহমুদুল আলম সরকার, রাকিবুল হাসান ও রেজিস্ট্রার আলেপ উদ্দিন সহ প্রায় শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

এ ব্যাপারে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেনের সাথে মোবাইলে যোগাোযগ করে শিক্ষক লাঞ্চিত করা বিষয়টি জানতে চাইলে গণমাধ্যম কর্মীর পরিচয় পেয়ে তিনি সংযুক্তি বিচ্ছিন্ন করে দেন।

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ