• নরসিংদী
  • মঙ্গলবার, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  মঙ্গলবার, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ;   ২২ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

পলাশে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে আগুনে শ্রমিক নিহত, আগুন নিয়ন্ত্রণে


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শুক্রবার, ৩০ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৩৭ পিএম
পলাশে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে আগুনে শ্রমিক নিহত, আগুন নিয়ন্ত্রণে

স্টাফ রিপোর্টার: নরসিংদীর পলাশে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি ভবনে অগ্নিকান্ডে এক শ্রমিক নিহত হয়েছে। আগুনে ভবনে থাকা প্লাস্টিকের তৈরি বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়। শুক্রবার (৩০:আগস্ট) বিকেল ৪টার দিকে   উপজেলার ডাংগা ইউনিয়নের ডাংগা ইন্ডাস্ট্রিয়াল পার্ক (ডিআইপি) কারখানায় এই আগুনের ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। সে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে।

পলাশ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকেল ৪টার দিকে প্রাণের ডাংগা ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি দু'তলা ভবনের প্লাস্টিকের তৈরি মালামালের গুদামে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিযন্ত্রণের চেষ্টা চালায়। এছাড়া, আগুন নেভাতে কোম্পানির নিজস্ব দমকল বাহিনী কাজ করে।

পরে আগুনের তীব্রতা বাড়তে থাকায় নরসিংদী ও মাধবদী থেকে আরও ৫টি ইউনিট তাদের সাথে যোগ দিয়ে দীর্ঘ ৩ ঘন্টা চেষ্টান পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের সদস্যরা। 

পলাশ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সাদেকুল বারি বলেন, কারখানার যে অংশে আগুন লেগেছে সেখানে ওয়ান টাইম প্লেট এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরী হতো। কি কারণে এই আগুনের ঘটনা তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমান ও আগুন লাগার কারণ তদন্তের পর জানা যাবে। 

এদিকে আগুনের বিষয়ে জানতে প্রাণ ইন্ডাস্ট্রিযাল পার্কের ডাঙ্গা ইউনিটের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি বিপ্লব জানায়, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ওই সেকশনের অপারেটর আজহারুল ইসলাম মারা গেছেন। ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ চলছে।

 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ