• নরসিংদী
  • শনিবার, ৫ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ৫ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

কারামুক্তি দিবসে নরসিংদীতে বিএনপি'র আলোচনা সভা ও দোয়া


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫০ এএম
কারামুক্তি দিবসে নরসিংদীতে বিএনপি'র আলোচনা সভা ও দোয়া

স্টাফ রিপোর্টার: বিএনপি’র চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭ তম কারামুক্তি দিবস উপলক্ষে নরসিংদীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। শুক্রবার (১৩ সেপ্টম্বর) বিকেলে জেলা বিএনপি, যুবদল তাঁতীদলসহ অঙ্গ সংগঠনের উদ্যোগে নরসিংদী বাজার বণিক সমিতি কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখার কথা থাকলেও অন্য একটি কাজে ব্যস্ত হয়ে পড়ায় তিনি আর বক্তব্য রাখেত পারেননি।

নরসিংদী শহর বিএনপির সাবেক সভাপতি বাবুল সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নরসিংদী জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক আলমগীর হাবিব।

নরিসংদী জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেন শাহ শানুর পরিচালনায় সভায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা তাঁতীদলের সভাপতি হুমায়ূন কবির কামাল, পলাশ থানা বিএনপির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান ভূঁইয়া, বিএনপি নেতা আসলাম মিয়া, বাদল মিয়া প্রমূখ ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দীর্ঘ ১৭ বছর আওয়ামীলীগের দূঃশাসনে এদেশের মানুষ নির্যাতিত ও নিপীড়িত হয়েছে। আওয়ামী লীগে শাসন আমলে বিএনপি’র চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলখানায় বন্দি রেখেছেন। তার মৌলিক অধিকার চিকিৎসা পাওয়ার সুযোগ পর্যন্ত েদোয়া হয়িন। বিএনপি যখনই আন্দোলনের জন্য রাজপথে নামা প্রস্তুতি নিয়েছে তখনই  নেতার্কীদেরকে  মামলা-হামলায় জড়িয়ে বছরের পর পর কারাবন্দী করে রেখেছে।

বক্তারা বলেন, শুধু বিএনপি নয় ছাত্র-জনতার আন্দোলনকে স্তব্দ করে দিতে গণগ্রেফতারসহ গণহত্যা চালায়। কিন্ত এই  স্বৈরাচারি হাসিনার সরকারের  কোন বাধাই ছাত্র-জনতার আন্দোলনের কণ্ঠ রোধ করতে পারেনি। শেষ পর্যন্ত দেশ ছেড়ে পালাতে হয়েছে। ছাত্র -জনতার এই আন্দোলনের মধ্যদিয়ে এদেশের মানুষ দ্বিতীয়বারের মত স্বাধীনতা লাভ করে।

বক্তারা আরও  বলেন,  নরসিংদীতে বিএনপি দুটি দ্বারা বিভক্ত এটা নরসিংদীবাসির জানার দরকার রয়েছে। একটি পক্ষ হচ্ছে তারা যারা আজ  চাঁদাবাজি করে বেড়াচ্ছে । আর অন্যপক্ষটি হচ্ছে আমরা যারা মানুষের মঙ্গলে, মানুষের উন্নয়নের স্বার্থে রাজনীতি করি। ক্ষমতায় না আসতেই আজ যারা  চাঁদাবাজি করে বেড়াচ্ছে তারা বিএনপি ক্ষতি করছে। তারা জাতীয়তাবাদের শত্রু বিএনপি শত্রু

আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও বিএনপি’র চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র রোগ মুক্তিসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতায় কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।  দোয়া পরিচালনা করেন মাওলানা আফজাল হোসাইন।

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ