• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

রায়পুরায় ট্রেনে কাটা পড়ে নিহত ৫ জনের পরিচয় মিলেছে


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১৭ পিএম
রায়পুরায় ট্রেনে কাটা পড়ে নিহত ৫ জনের পরিচয় মিলেছে

স্টাফ রিপোর্টার: নরসিংদীর রায়পুরায় ‘রহস্যজনক’ ট্রেনে কাটা পড়া অজ্ঞাত ৫ মরদেহের পরিচয় মিলেছে। রেলওয়ে পুলিশ ঘটনার পর বিভিন্ন স্টেশনে ঘুরে ঘুরে তথ্য উপাত্ত সংগ্রহ করে তাদের পরিচয় শনাক্ত করে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম।

এর আগে গত ৮ জুলাই সোমবার সকাল সাড়ে ৮ টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের রায়পুরা উপজেলার মেথিকান্দার রেলগেইট এলাকায় পলাশতলী ইউনিয়নের কমলপুরে রেল লাইনে ছিন্নবিচ্ছিন্ন ৫ টি মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। রেললাইনের ১৫ গজের মধ্য থেকে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবস্থায় মরদেহগুলো উদ্ধার করা হয়। তাদের মধ্যে তিনজনেরই শরীর থেকে মাথা বিচ্ছিন্ন ছিল, দুজনের শরীর দ্বিখন্ডিত ছিলো এবং এদের মধ্যে চার জনেরই হাত-পা বিচ্ছিন্ন ছিলো।

খবর পেয়ে রেলওয়ে পুলিশ, পিবিআই, রায়পুরা ও জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল এসে নিহতদের মরদেহ উদ্ধারে কাজ শুরু করেন। একই সাথে মৃত্যুর কারন অনুসন্ধানে তদন্ত কাজ শুরু করেন। তবে নিহতদের সাথে কোন মানিব্যাগ, টাকা কিংবা মোবাইল পাওয়া যায়নি। এতে ঘটনাটি নিয়ে তদন্তকারীদের মধ্যে ধোঁয়াশা সৃষ্টি হয়। তাই পুলিশ তাঁদের পরিচয় নিশ্চিতে কাজ শুরু করে।

নিহতরা হলেন- সিলেটের কুমারপাড়া এলাকার আব্দুল্লাহ ওরফে সাব্বির (১৬), হবিগঞ্জ জেলার মাধবপুর থানার হরেপুর গ্রামের আরিফ মিয়ার ছেলে রাব্বি (১৫), মৌলভীবাজারের কুলাউড়া রেলস্টেশন এলাকার সিয়াম (১৪), ময়মনসিংহ বাসস্ট্যান্ড এলাকার আলআমিন (১২) এবং সেলিম (২৫)। নিহতরা সবাই টোকাই এবং ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতো। মৃত্যুর সময় তারা প্রত্যেকেই নেশাগ্রস্থ ছিলো।

রেলওয়ে পুলিশ জানায়, নিহতরা কমলাপুর রেলওয়ে স্টেশন ও খিলগাঁও তালতলা বস্তীতে থাকতো। তারা ভিক্ষাভিত্তি, বোতল টোকানো ও কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনে পানি ভর্তির কাজে সহায়তা করে জীবিকা নির্বাহ করতো। গত ৭ জুলাই রাতে সাব্বির, রাব্বি, সেলিম, আলআমিন, সিয়াম ও ফয়েজুর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে করে আখাউড়া স্টেশনে যায়। পথিমধ্যে ফয়েজুর নরসিংদী স্টেশনে নেমে যায়। রাত একটার দিকে নিহত পাঁচজন আখাউড়া থেকে ঢাকাগামী নোয়াখালী এক্সপ্রেসে গাঁজা খেয়ে ছাদে উঠে। নেশা জাতীয় ডেন্ডি পলিথিনের ভেতর ঢুকিয়ে নেশা করতে থাকে । ট্রেনটি মেথিকান্দা রেলওয়ে স্টেশন পার হওয়ার সময় ছাদ থেকে তাদের একজন পড়ে যাচ্ছিলো এমনসময় রাব্বি তাকে টেনে তোলার চেষ্টা করে। কিন্তু সে টেনে না তুলতে পারলে সবাই তাকে বাঁচানোর চেষ্টা করার সময় ছাদ থেকে পাঁচজনই চলন্ত ট্রেনের নিচে পড়ে গিয়ে মারা যায়। এসময় ছাদে থাকা টোকাই আরিফুল সবকিছু দেখতে পায়। পরে সে তার বাড়ি খিলগাঁও তালতলাতে চলে যায়। পরে সে তার সাথে থাকা টোকাইদের বিষয়টি জানায়। পরে নিহতদের পরিচিত টোকাই রিফাত তাদের শনাক্ত করে।

এ ঘটনায় রায়পুরা উপজেলার মেথিকান্দা স্টেশনের স্টেশন মাস্টার আশরাফ আলী বাদী হয় ভৈরব রেলওয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করে।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ঘটনার পর পিবিআই হাতের ছাপ সংগ্রহ করলেও তদের পরিচয় শনাক্ত করতে পারেনি। ধারণা করা হয় তাদের কোন জাতীয় পরিচয়পত্র নেই। পরে রেলওয়ের বিভিন্ন থানায় ছবি পাঠিয়ে আমরা কোন সাড়া পাইনি। এজন্য তাদের মরদেহ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়। পরে রেলওয়ে পুলিশ টঙ্গী রেলওয়ে স্টেশনে দোকানদার, হকার, টোকাই সহ ভাসমান সকলকে ছবি দেখানো হয়। ব্যাপক খোঁজাখোজির পর নিহতের পরিচয় ও ঘটনা সম্পর্কে জানা যায়। মারা যাওয়ার আগে তারা ট্রেনের ছাদে বসে নেশা করছিলো। পরে ট্রেনটি মেথিকান্দা অতিক্রম করার সময় একজন ছাদ থেকে পড়ে যাচ্ছিলো, তাকে বাঁচাতে গিয়েই পাঁচজন একসাথে নিচে পড়ে মারা গেছে। এঘটনায় আমরা এখনো ময়না তদন্ত ও ভিসেরা রিপোর্ট পাইনি। এগুলোর রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ