• নরসিংদী
  • শনিবার, ৫ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ৫ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

চাঁদাবাজি বন্ধে নরসিংদী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৪২ পিএম
চাঁদাবাজি বন্ধে নরসিংদী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান 

হলধর দাস : নরসিংদী সদর উপজেলার আলোকবালীতে বিশ্বব্যাংকের অর্থায়নে উত্তোলনকৃত বালু দিয়ে এলাকার কৃষকদের কৃষি জমি ভরাট করার অভিযোগ পাওয়া গেছে এবং কৃষকদের কাছ থেকে বালু উত্তোলনকারীরা মোটা অংকের চাঁদা আদায় করছে বলে ভুক্তভোগীরা জানান। আলোকবালী ইউনিয়নের সাতপাড়া, বীরগাও, বাখরনগর ও খোদাদিলা গ্রামের পক্ষ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা গতকাল রবিবার জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করেছেন। 

শিক্ষার্থীরা স্মারকলিপিতে উল্লেখ করেছেন, বিশ্বব্যাংকের অর্থায়নে নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের সাতপাড়া, বীরগাও, বাখরনগর ও খোদাদিলা গ্রামে নদী খনন প্রকল্পের বালু দিয়ে প্রায় ৪ হাজার শতাংশ কৃষকের জমি ভরাট করে ফেলা হয়েছে এবং কৃষকদের কাছ থেকে উল্টো মোটা অংকের চাঁদাও আদায় করছে বালু খেকোরা। এতে কৃষি জমির ঘাটতিসহ এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। 

জানা গেছে, বিশ্বব্যাংকের অর্থায়নে উত্তোলনকৃত বালু সমূহ স্কুল, মসজিদ, মাদ্রাসা, সামাজিক প্রতিষ্ঠান ও রাস্তা ঘাট উন্নয়নে ব্যবহার নিশ্চিত করা, উত্তোলনকৃত বালুকে কেন্দ্র করে চাঁদাবাজি বন্ধ করা, কৃষকদের কৃষি জমি ফিরিয়ে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া এবং অবৈধ অস্ত্র উদ্ধার করা, মাদক নির্মূলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং বিভিন্ন সরকারী অফিসে সেবা নিশ্চিত করার কথা থাকলেও তা করা হচ্ছে না। তাই শিক্ষার্থীরা এব্যাপারে প্রতিকার চেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং নরসিংদীর সেনা ক্যাম্পেও একই দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন। 
 

নরসিংদীর খবর বিভাগের জনপ্রিয় সংবাদ