• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

রাজশাহীতে মাদকের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ১৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০৮ পিএম
রাজশাহীতে মাদকের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: "মাদকের আগ্রাসন দৃশ্যমান প্রতিরোধই সমাধান" এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে  মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন করা হয়েছে। রবিবার (১৪ জুলাই) দিবসটি উপলক্ষে  পালিত কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, শিশু-কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ।

সকাল সাড়ে ৯টায়  বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এসে শেষ হয়। র‍্যালিতে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলসহ রাজশাহী বিভাগের বিভিন্ন দফতরের উধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

র‌্যালী শেষে সকাল ১০:টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অপব্যবহার ও অবৈধ পাচার রোধে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ’র সভাপতিত্বে আরেলাচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আলমগীর হোসেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মো. রশীদুল হাসান, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) ফয়সল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান, সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক।

এছাড়াও আরও বক্তব্য রাখেন, সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত।

বক্তারা মাদকের কুফল সম্পর্কে সবাইকে অবহিত করে এর কুফল থেকে যুব সমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানান। এছাড়া মাদকের অপব্যবহার ও অবৈধ মাদক কারবারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।

আলোচনা সভা শেষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
 

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ