• নরসিংদী
  • বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  বুধবার, ৩০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ১৬ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

রায়পুরায় সাংবাদিককের উপর সন্ত্রাসী হামলা, অবস্থা আশঙ্কাজনক 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: মঙ্গলবার, ১৩ আগষ্ট, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০২ পিএম
রায়পুরায় সাংবাদিককের উপর সন্ত্রাসী হামলা, অবস্থা আশঙ্কাজনক 

স্টাফ রিপোর্টার: নরসিংদীর রায়পুরায় সন্ত্রাসীদের গুলিতে মো. মনিরুজ্জামান মনির (৪০) নামে এক সাংবাদিক গুরুতর আহত হয়েছে। এসময় কাঠ ও হ্যামার দিয়ে তার মাথা ও শরীরে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ১২ টায় শহরের শ্রীরামপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় ওই সাংবাদিককে ঢাকায় পাঠানো হয়েছে।

আহত সাংবাদিক মনিরুজ্জামান মনির দৈনিক দেশ রূপান্তর পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। তিনি রায়পুরা উপজেলা রিপোর্টাস ক্লাবের সভাপতির পদে দায়িত্ব পালন করছে। তিনি উপজেলার মেথিকান্দা গ্রামের নুর মোহাম্মদ'র ছেলে। 

স্থানীয় জানায়, রায়পুরা উপজেলার মেথিকান্দা এলাকার লেয়াকত আলী ওরফে লইক্কা মিস্ত্রি  গোষ্টি ও নজরপুর গ্রামের  হযরত আলী ওরফে হরজু সমর্থকদের মধ্যে দীর্ঘ দিনের বিরোধ চলে আসছে। লেয়াকত আলী সাংবাদিক মনিরুজ্জামান মনিরের দাদা হয়। ইতোপূর্বে বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে মনির রায়পুরার বাসা থেকে পেশাগত দায়িত্ব পালনে উপজেলা পরিষদে যাচ্ছিলেন। শ্রীরামপুর বাজার এলাকায় পৌঁছলেন  সেখানে পূর্ব থেকে উৎপেতে থাকা ১০/১২ সন্ত্রাসীরা তার উপর হামলা করে। এসময় সাংবাদিক মনির আত্মরক্ষায় একটি দোকানে ঢুকে চালের বস্তারপিছনে লুকিয়ে থাকলেও শেষ রক্ষা হয়নি। সন্ত্রাসীরা সেখান থেকে বের করে বাইরে এনে হ্যামার ও কাঠ দিয়ে মাথা ও শরীরে বিভিন্ন অং পিটিয়ে আহত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। 

এ অবস্থায় পায়ে ও হাতে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা বেগতিক দেখে আশঙ্কা জনক অবস্থায় দ্রুত ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেয়।  বর্তমানে সাংবাদিক মনিরুজ্জামান মনির ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ।

এ ঘটনার সময় রায়পুরা থানা পুলিশের কোন তৎপরতা না থাকায় সার্বিক সহযোগিতা করেছে বাংলাদেশ সেনা বাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর দল হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক মনিরের খোঁজখবর নেন ও রায়পুরা শহরে নিরাপত্তা জোরদার করেন।  

আহত সাংবাদিক মনিরুজ্জামান মনির বলেন, শ্রীরামপুর বাজারের এক ব্যবসায়ীর দোকানে চুরির ঘটনা ঘটেছে। খবর পেয়ে সেখানে সংবাদ সংগ্রহের জন্য যাই। সেখান থেকে উপজেলা পরিষদে ফেরার পথে শহীদ মিয়ার চালের দোকানের সামনে সন্ত্রাসীরা আমার উপর  গুলি করে, হ্যামার দিয়ে পিটিয়ে আহত করে। আমি দেশের সেবার কাজ করি। সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে রায়পুরা উপজেলা বাসীর ক্ষতি করে যাচ্ছে। আমি তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তারা আমার উপর ক্ষিপ্ত ছিলো। এজন্য তারা আমার উপর হামলা করেছে। আমি রায়পুরা উপজেলার সকলকে সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানাই।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) রঞ্জন কুমার বর্মন বলেন, সাংবাদিকের হাতে এবং পায়ে গুলি লেগেছে। মাথায়ও গুরুতর আঘাত আছে। অবস্থা আমাদের অনুকুলে না থাকায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়েছি।

এ ঘটনায় নরসিংদী সাংবাদিক ইউনিয়ন, রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাব, রায়পুরা সাংবাদিক ফোরাম, রায়পুরা প্রেসক্লাবসহ নরসিংদী জেলা ও উপজেলারবিভিন্ন  সাংবাদিক সংগঠনের নেতারা তীব্র নিন্দা জ্ঞাপন করেন। এ ঘটনায়  অনতিবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দষ্টান্ত মুলক বিচারের দাবী জানান।
 

গণমাধ্যম বিভাগের জনপ্রিয় সংবাদ