• নরসিংদী
  • শনিবার, ৫ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ; ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

Advertise your products here

Advertise your products here

নরসিংদী  শনিবার, ৫ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ;   ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
website logo

নরসিংদীতে আহলে সুন্নাত ওয়াল জামা'আত'র  সংবাদ সম্মেলন 


জাগো নরসিংদী 24 ; প্রকাশিত: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৪ পিএম
নরসিংদীতে আহলে সুন্নাত ওয়াল জামা'আত'র  সংবাদ সম্মেলন 

হলধর দাস : আহলে সুন্নাত ওয়াল জামা'আত বাংলাদেশ-এর নরসিংদী জেলা শাখা নেতৃবৃন্দ পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করার লক্ষ্যে শনিবার(১৪/০৯/২০২৪) সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। 
নরসিংদী প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত  সংবাদ সম্মেলনে ঈদ-এ- মিলাদুন্নবী (দ.) বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোহাম্মদ তৈয়বুর রহমান সকলকে স্বাগত জানিয়ে বলেন, ১২ই রবিউল আউয়াল দিনটি সমগ্র মুসলিম উম্মাহর জন্য একটি বিশেষ দিন। এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (দঃ) পৃথিবীতে আগমন করেছিলেন। তিনি মানবতার মুক্তির দিশারি, ন্যায় ও সত্যের প্রতীক, মানবজাতির জন্য শান্তি, ন্যায়বিচার ও সৌহার্দ্যের আদর্শ স্থাপনকারী ছিলেন। 
তাঁর জীবন, আচার-আচরণ, এবং শিক্ষা আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে অনুসরণযোগ্য। মহানবী (দঃ) এর জীবন থেকে আমরা শিখতে পারি কীভাবে একজন আদর্শ মানুষ হওয়া যায়। তাঁর আদর্শ শুধুমাত্র ধর্মীয় ক্ষেত্রেই নয়, বরং ব্যক্তিগত, সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক-সব ক্ষেত্রেই আমাদের জন্য শিক্ষণীয়। তাঁর প্রতিটি কাজেই ছিল ন্যায়পরায়ণতা, দয়া, এবং মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত।
তিনি আরো বলেন, আমরা যখন পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) পালন করি, তখন আমাদের মনে রাখতে হবে যে, এই উদযাপন শুধুমাত্র আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ নয়। বরং আমাদের উচিত তাঁর দেখানো পথে চলা এবং তাঁর শিক্ষাকে জীবনে বাস্তবায়ন করা। মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য মহানবী (দঃ) এর শিক্ষা আমাদের আজকের দিনেও অত্যন্ত প্রাসঙ্গিক। শুধু বাংলাদেশে নয় মক্কা ও মদিনা সহ প্রতি বছর ১২ই রবিউল আউয়াল দিনটি সমগ্র বিশ্বের ১৫২ টি দেশে পালিত হয় প্রতি বছরই বিভিন্ন দেশের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
প্রতি বছরের ন্যায় এই বছরও জশনে জুলুছ ঈদে-এ-মিলাদুন্নবীর মিছিলটি ঈদ-এ-মিলাদুন্নবী (দ.) বাস্তবায়ন কমিটি, নরসিংদী জেলার ব্যবস্থাপনায় নরসিংদীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করবে।
১২  আউয়াল, ১৪৪৬ হিজরী(১৬ সেপ্টেম্বর ২০২৪ইং রোজঃ সোমবার)। জমায়েতের স্থানঃ বাসাইল শাঁহী ঈদগাহ মাঠ ও ইউএমসি, সকাল ৯ ঘটিকায়, কাউরিয়া পাড়া পৌর ঈদগাহ মাঠ, সকাল ১০ ঘটিকায়। পরে
জশনে জুলুছ মিছিল কাউরিয়া পাড়া পৌর ঈদগাহ থেকে নরসিংদী পৌরসভা থেকে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাসাইল শাঁহী ঈদগাহ মাঠে এসে আলোচনা সভা, মিলাদ মাহফিল, দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া-মোনাজাত ও তবারুক বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হবে।
আমরা আশা করি, আপনারা সবাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) এর মূল মর্ম উপলব্ধি করবেন এবং সমাজে শান্তি ও শৃঙ্খলা উন্নয়নের জন্য কাজ করে যাবেন। আল্লাহ আমাদের সহায় হোন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) বাস্তবায়ন কমিটি'র সদস্য সচিব মোঃ নাসির উদ্দিন মোল্লা,নরসিংদী জেলা গাউছিয়া কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মোঃ ইয়াছিন, নরসিংদী জেলা ইসলামি যুব সেনা সাধারণ সম্পাদক মাওলানা সাহআলম,আহলে সুন্নতি ওয়াল জামাতের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুর রহমান কিরন,জেলা গাউছিয়া কমিটির দাওয়াতুল খায়ের সম্পাদক মাওলানা ইয়াছিন আততাহেরী,বাংলাদেশ ইসলামী ছাত্র সেনা'র সভাপতি মাওলানা মোঃ সাইফু উদ্দিন জালালী। 
 

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ