বিনোদন

আমি একজন মুসলিম : অভিনেত্রী গওহর খান

  জাগো নরসিংদী ৯ জানুয়ারি ২০২২ , ৬:০২:অপরাহ্ণ অনলাইন সংস্করণ

বিনোদন ডেস্ক 

ভারতীয় অভিনেত্রী গওহর খান সে দেশের হিন্দু ও মুসলমানদের জন্য পৃথক পারিবারিক আইন নিয়ে এক নেটিজেনের টুইটার পোস্টের জবাব দিয়ে ফের আলোচনায় এসেছেন। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আশা জাদেজা মোতওয়ানি নামে এক নেটিজেন ৮ জানুয়ারি তার ভ্যারিফাইড টুইটার পোস্টে লিখেছিলেন, বাইরের বিশ্বের মানুষ ভারতের এই পৃথক পারিবারিক আইনের ব্যাপারে কিছু জানে না। হিন্দুদের সেক্যুলার কোড মেনে চলতে হয়। কিন্তু মুসলিমরা চারটি বিয়ে করতে পারে এবং শরীয়ার নামে তাদের স্ত্রী কন্যাদেরও শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা হয়। সব ভারতীয়দের জন্য একটি একক সিভিল কোড জারি করতে হবে।

ওই টুইটারের জবাবে গওহর খান লিখেছেন, হেই লুজার, আমি একজন মুসলিম। আর কেউ আমাদের অধিকার কেড়ে নিতে পারে না। ভারত ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, এখানে গণতন্ত্র আছে, আপনার প্রত্যাশিত একনায়কত্ব নয়! তাই নিজের মার্কিনি স্ট্যাটাস নিয়েই সুখে থাকুন। আর আমার দেশ নিয়ে হিংসা ছড়ানো বন্ধ করুন।

গওহর খান ২০১৩ সালে বিগবগ সিজন সেভেনে জিতে আলোচনায় আসেন তিনি। ‘গেম’, ‘ইশাকজাদে’, ‘ফিভার’, ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ এবং ‘বেগম জান’ সিনেমায় অভিনয় করেছেন।

আরও খবর

আরো খবর