ধর্ম

নরসিংদীতে হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের মানববন্ধন

  জাগো নরসিংদী ২৩ অক্টোবর ২০২১ , ১২:০২:অপরাহ্ণ অনলাইন সংস্করণ

হলধর দাস 

সমগ্র বাংলাদেশে অব্যাহত সাম্প্রদায়িক হত্যা, ধর্ষণ, মন্দির-প্রতিমা ভাংচুর, বাড়ি-ঘর- ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগের প্রতিবাদে শনিবার (২৩ অক্টোবর) নরসিংদী জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের আহবানে গণ অবস্থান ও গণ বিক্ষোভ কর্মসূচীতে নরসিংদীর রাজপথে একাত্মতা প্রকাশ করে মানবন্ধনে অংশ নেন এবং কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদ, নরসিংদী জেলা হিন্দু মহাজোট, নরসিংদী জেলা ইসকন, নরসিংদী জেলা সুজন-সুশাসনের জন্য নাগরিক, নরসিংদী জেলা ব্রাহ্মণ সংসদ এবং নরসিংদীর অন্যান্য সনাতনী সংগঠন। এছাড়াও প্রগতিশীল সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নরসিংদী জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত দুই ন্টাকাল ব্যাপী মানব-বন্ধন কর্মসূচীতে প্রকৃত সকল অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য রাখেন,জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি উপাধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী,জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ঢাকা বিশ^বিদ্যালয়ের সিনেট সদস্য রঞ্জিত কুমার সাহা, ,জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জন সাহা,জেলা সুজন সুশাসনের জন্য নাগরিক সম্পাদক হলধর দাস, জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব সুব্রত কুমার দাস ও আহ্বায়ক কাউন্সিলর অনিল ঘোষ, অনুষ্ঠানের সঞ্চালক ঐক্য পরিষদ নেতা শ্রীকৃষ্ণ সাহা, বিপ্লব চক্রবর্তী, নিরঞ্জন সাহা, শ্যামল সাহা,বিনয় কৃষ্ণ সাহা,পূজা উদযাপন পরিষদ নেতা উত্তম মোদক প্রমুখ।

বক্তাগণ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে আরো বলেন, ভারতে সংখ্যালঘু সুরক্ষা আইন পাশ করেছে। এখানেও করুণ। আপরি রোহিঙ্গাদের বাংলাদেশে স্থান দিয়ে সর্বোচ্চ নিরাপত্তা দিতে পারেন কিন্ত আমাদের নিরাপত্তা দিতে আপনি কেন ব্যর্থতার পরিচয় দিচ্ছেন?

আরও খবর

আরো খবর