1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১২:৪৫

শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি পেয়েছে

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৮১ বার
নিজস্ব প্রতিনিধি

নরসিংদীর শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে বর্তমানে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি হয়েছে দালালমুক্ত। আগে দালালদের কারণে অনেক রোগী স্বাভাবিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হয়েছেন। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে  দালালদের দৌরাত্ম্য ছিল দীর্ঘদিনের সমস্যা। এই স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন প্রায় সহস্রাধিক রোগী আউটডোরে আসেন। সঙ্গবদ্ধ দালাল চক্র রোগী ও তাদের স্বজনদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে নিয়ে যেতো প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে। অনেক চেষ্টা করেও দালাল মুক্ত করতে পারেনি আগের কর্মকর্তারা। সম্প্রতি উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা হিসেবে যোগদান করেন ডা. ফারহানা আহমেদ। যোগদানের পর থেকেই তিনি প্রশাসনিক কর্মতৎপরতা বৃদ্ধি করতে থাকেন এবং হাসপাতালকে দালাল মুক্ত করার জন্য উপজেলা আইন শৃংখলা মিটিংয়ে বিষয়টি নিয়ে কথা বলেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় বর্তমানে হাসপাতালটি দালাল মুক্ত হয়েছে বলে জানা গেছে।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটি প্রতিষ্ঠিত হওয়ার পর দীর্ঘ প্রায় ৪০ বছরের মধ্যে কোন কর্মকর্তা তার জন্য নির্ধারিত হাসপাতালের বাসায় থাকেননি। অথচ ডাক্তার ফারহানা আহমেদ এখানে যোগদানের পর থেকেই তার জন্য সরকারিভাবে বরাদ্দ বাসায় উঠেছেন এবং যথাযথভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি প্রতিটি চিকিৎসককে সাফ জানিয়ে দিয়েছেন যে, হাসপাতালে চেম্বার করার সময় রোগীর প্রেসক্রিপশনে হাসপাতাল ব্যতীত বাইরের কোনো অষুধ লেখা যাবে না, কারণ বর্তমান সরকার সবগুলো  সরকারি হাসপাতালে সব ধরনের ওষুধ সরবরাহ করে থাকেন।

এছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে দৃষ্টি দিয়েছেন, কর্মকর্তা কর্মচারী নিয়মিত অফিস করছেন কিনা তা মনিটরিং করছেন। হাসপাতাল দালাল মুক্ত করে আগত রোগীদের সঠিক চিকিৎসার ব্যবস্থা ও এই হাসপাতালে যে ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয় যাতে রোগীরা করতে পারে সেদিকে খেয়াল রাখছেন । নিয়মিত স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন হাসপাতালের স্বার্থে। যেখানে যেইসব সরঞ্জামাদি প্রয়োজন ব্যবস্থা করছেন।  এবং সবার সহযোগিতা চেয়েছেন হাসপাতালটাকে সুন্দর করে সাজানোর জন্য।

যোগাযোগ করলে শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. ফারহানা আহমেদ বলেন, ‘আমার উপর সরকারের দায়িত্ব অর্পিত আছে সেই দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করছি, আমি চেষ্টা করছি যাতে সাধারণ রোগীদের কোন কষ্ট না হয় এবং সঠিক চিকিৎসাসেবা পায়।’

 

শেয়ার করুন
  • 94
  •  
  •  
  •  
  •  
    94
    Shares
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme