1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১০:৫৭

সরকারের নির্দেশনা মোতাবেক শিবপুরে পাঠদান শুরু

  • প্রকাশিতঃ রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৭ বার

শেখ মানিক

করোনা মহামারির কারণে দীর্ঘ প্রায় ১৮ মাস পর শুরু হয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম। তারই ধারাবাহিকতায় রোববার (১২ সেপ্টেম্বর) শিবপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে সরকারের বেঁধে দেওয়া নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি নিশ্চিত করে ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে পাঠদান কার্যক্রম। শিক্ষার্থীদের পদচারণায় আবার মুখরিত হয়ে উঠেছে বিদ্যাপ্রাঙ্গণ। অনেকদিন পর প্রিয় বিদ্যাপীঠে আসতে পেরে উচ্ছ্বসিত ও উৎফুল্ল শিক্ষার্থীরা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, বিদ্যাপিঠগুলো খোলার অনেক আগেই থেকেই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গন ও পাঠদানের কক্ষ পরিস্কার-পরিচ্ছন্ন করাসহ অন্যান্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গেইটে শিক্ষার্থীদের মাস্ক প্রদান, স্প্রে করা, ও শরীরের তাপমাত্রা পরিমাপ করে কক্ষে প্রবেশ করানো হচ্ছে। এছাড়াও প্রতিটি শ্রেণি কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের বসানোর ব্যবস্থা করা হয়েছে।

শিবপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর উদ্দিন মোহাম্মদ আলমগীর বলেন, আমরা পাঠদানের শুরুতেই শিক্ষার্থীদের প্রথমেই করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই করণীয় বিধি ও সরকারের নির্দেশনাগুলো ভালোভাবে বুঝিয়ে দিচ্ছি। সরকারের সকল নির্দেশনা মোতাবেক শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে প্রবেশ করিয়ে সরকারের প্রদান করা রুটিন মাফিক পাঠদান কার্যক্রম পরিচালনা করছি। শিক্ষার্থীসহ আমরা শিক্ষকরা খুবই আনন্দিত বহুদিন পর শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পেরে। আগামীতেও আমাদের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, ‘সকল প্রস্তুতি সম্পন্ন করে উপজেলার সকল বিদ্যাপীঠে পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে। আগামীতেও  স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব এবং সরকারের জারি করা নির্দেশনা মোতাবেক প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানের জন্য স্ব স্ব বিভাগকে কঠোরভাবে নির্দেশনা প্রদান করেছি। যেন কোন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মের কোন বাত্যয় না ঘঠে।’

শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
    12
    Shares
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme