1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২:৪৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কলরব শিল্পীগোষ্ঠীর শিল্পীর মৃত্যু

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১৯২ বার

মনিরুজ্জামান

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কলরব শিল্পীগোষ্ঠীর তালিকাভুক্ত ইসলামি সঙ্গীত শিল্পী মাহফুজুল আলম (২৪) এর মৃত্যু হয়েছে। মঙ্গলবার(২০ জুলাই) সকাল সাড়ে ৮টায় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে মাধবদীর আলগী খোচপাড়া এলাকার মৃত আবদুল ওয়াদুদ মোল্লার ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, গত শুক্রবার পূবাইলে ঈদুল আযহা উপলক্ষে কলরবের ব্যানারে “দাও কোরবানি” শিরোনামে একটি গানের শুটিং চলাকালে সে অসুস্থ হয়ে পড়ে। রাতে জ্বর আসলে স্বাভাবিক জ্বর ভেবে প্রাথমিক চিকিৎসা করে পরের দিন বাড়িতে চলে আসেন। পরবর্তীতে প্রচন্ড জ্বর নিয়ে রবিবার দিন তাকে মাধবদীর দেওয়ান হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে তার ডেঙ্গু জ্বর সনাক্ত হয়। সোমবার (১৯ জুলাই) সকালে উন্নত চিকিৎসার জন্য নারায়ণগঞ্জের ইউ এস বাংলা হাসপাতালে নেওয়ার পথে স্বাস কষ্ট বেড়ে গেলে সে তার মা কর্তৃক কালিমা পাঠ করেন।

পরে তাকে ইউ এস বাংলা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হলে মঙ্গলবার সকাল সাড়ে আটটার সময় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৪ বছর।

মাদ্রাসা শিক্ষক মরহুম আব্দুল ওয়াদুদ মোল্লার তিন সন্তানের মধ্যে সর্ব কনিষ্ঠ মাহফুজুল আলম ছোট বেলা থেকেই বিভিন্ন ইসলামী ছোট-বড় অনুষ্ঠানে নাশিদ পরিবেশন করে আসছেন। তিনি তার ইসলামী সংগীতের জাদুকরী সুরের মূর্ছনায় মাধবদী, নরসিংদী তথা দেশবাসীকে মাতিয়ে রাখতেন। সকলের প্রিয় গুণী এ শিল্পী ২০১০ সাল থেকে কলরবের শিল্পী হিসেবে নিয়মিত ইসলামী নাশিদ পরিবেশন কর আসছেন।এ পর্যন্ত ২০টিরও বেশি একক নাশিদ এবং ৩০টিরও বেশি কোরাস নাশিদ প্রকাশিত হয়েছে। মাহফুজুল আলম পড়াশোনার পাশাপাশি কলরবের সিনিয়র শিল্পী এবং নাশিদ কম্পোজার হিসেবে সফলভাবে কাজ করে যাচ্ছিলেন ।

২০১০ সালে কলরবে কাজ শুরু করে গুণী এ শিশু শিল্পী ‘মায়ের কথা’, ‘তোমার বন্ধু উপর তলায় বাসা’, ‘শয়নে স্বপনে মা’সহ বেশ কয়েকটি নাশিদ রিলিজ করেন।

আর বড় হয়ে ‘ত্রিভুবনের প্রিয় মুহাম্মাদ’, ‘হৃদয় মাঝে মালা গাঁথি’, ‘আমি চাই না বাঁচতে’, ‘নবী মোর পরশমণি’, নাতে রাসুল, প্রিয় বাবাসহ অসংখ্য নাশিদ গেয়ে নিজের সংগীত ক্যারিয়ারকে উজ্জ্বল করেছেন মাহফুজুল আলম।

তিনি কলরবের পাশাপাশি হলিটিউন স্টুডিওর সাউন্ড ডিজাইনারের দায়িত্ব পালন করেছিলেন। ইউটিউবে ১ লাখ ৬০ হাজারের ও বেশি ফলোয়ার সমৃদ্ধ শিল্পীর একটি ব্যক্তিগত চ্যানেল রয়েছে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme