1. jagonewsnarsingdi@gmail.com : nurchan :
মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:০৪

বিশ্বকাপ সুপার লিগে চার নম্বরে বাংলাদেশ

  • প্রকাশিতঃ সোমবার, ২৪ মে, ২০২১
  • ৮৫ বার

খেলাধুলা ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কাকে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে আইসিসির বিশ্বকাপ সুপার লিগ পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জিতলে শীর্ষস্থানে জায়গা করে নিবে টাইগাররা

রোববার (২৩ মে) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে তারুণ্যনির্ভর শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩ রানের জয় পায় টাইগাররা।

এদিন দুপুর ১টায় শুরু হওয়া ম্যাচে মুশফিক-তামিম-মাহমুদউল্লাহর দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৫৭ রান তোলে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন মুশফিকুর রহিম। এছাড়া ৫৪ ও ৫২ রান করে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। এছাড়া আফিফের ব্যাট থেকে আসে ২২ বলে ২৭ রান।

২৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মেহেদী হাসান মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে ১০২ রানে প্রথমসারির ছয় ব্যাটসম্যানকে হারায় শ্রীলঙ্কা। দলের এমন কঠিন মুহূর্তে হাল ধরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা। সপ্তম উইকেটে দাসুন শানাকার সঙ্গে ৪৭ রানের জুটির পর ইসুরু উদানাকে সঙ্গে নিয়ে ৫৯ বলে গড়েন ৬২ রানের জুটি।

ভয়ঙ্কর হয়ে ওঠা হাসারাঙ্গা-ইসুরু উদানার এই জুটি ভাঙেন সাইফুদ্দিন। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে আফিফ হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন হাসারাঙ্গা। ৬০ বলে তিন চার ও ৫টি ছক্কায় ৭৪ রান করে হাসারাঙ্গা আউট হলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় লঙ্কানদের।

পেশিতে চোট পেয়ে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ফেরা মুস্তাফিজ শুশ্রূষা নিয়ে মাঠে ফিরেই তুলে নেন ইসুরু উদানার উইকেট। ২৩ বলে ২১ রান করে ফেরেন উদানা। শেষ ব্যাটসম্যান দুশমন্থা চামিরাকে আউট করে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দেন মুস্তাফিজই। তার আগে ৪৮.১ ওভারে ২২৪ রান তুলতে পারে সফরকারীরা, যাতে পরাজয় মেনে নেয় ৩৩ রানের। সেইসঙ্গে সিরিজে পিছিয়ে পড়ে ০-১ ব্যবধানে।

আর সুপার লিগে চার ম্যাচের সবকটিতেই হেরে তলানিতে অবস্থান তাদের। অন্যদিকে, ৭ ম্যাচে ৪টিতে জিতে ৪০ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার পরেই অবস্থান করে নিয়েছে টিম বাংলাদেশ। ইংল্যান্ড ৯টি এবং পাকি ও অজিরা ৬টি করে ম্যাচ খেলে সমান ৪টি ম্যাচে জিতে পয়েন্ট তালিকার প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানে অবস্থান করছে দল তিনটি। ২৫ মে নিজেদের দ্বিতীয় ওয়ানডেতে জিতলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে জায়গা করে নিবে টাইগাররা।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
আরো খবর.
© জাগো নরসিংদী ২৪ আইটি সহায়তাঃ সাব্বির আইটি
Customized By BlogTheme